Home Featured আরও ৪ কোম্পানির ফ্লোর প্রাইস তুলে নিল বিএসইসি

আরও ৪ কোম্পানির ফ্লোর প্রাইস তুলে নিল বিএসইসি

by fstcap

শেয়ারবাজারে তালিকাভুক্ত আরও ৪ কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (২৮ আগস্ট) অনুষ্ঠিত বিএসইসি’র এর ৯১৬ তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি চারটি হলো, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড (কেপিসিএল), শাহজিবাজার পাওয়ার কোম্পানি, বিএসআরএম লিমিটেড এবং মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) থেকে কোম্পানি চারটির উপর ফ্লোরপ্রাইস থাকবে না।

সভা সূত্রে জানা গেছে, বাকী দুই কোম্পানি বেক্সিমকো লিমিটেড ও ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি’র বিষয়ে আজ কোনো সিদ্ধান্ত হয়নি। তাই এই দুই কোম্পানির উপর ফ্লোরপ্রাইস বহাল থাকবে।

এর আগে, বিএসইসির সাবেক চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম গত ১১ আগস্ট বেক্সিমকো, খুলনা পাওয়ার ও শাহজিবাজার পাওয়ারের উপর থেকে ফ্লোর প্রাইস প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছিলো।

একইসঙ্গে গত ১৪ আগস্ট বিএসআরএম লিমিটেড, ইসলামী ব্যাংক ও মেঘনা পেট্রোলিয়ামে ফ্লোর প্রাইস উঠানোর সিদ্ধান্ত হয়েছিলো।

তবে দেশজুড়ে রাজনৈতিক অস্থিরতার কারনে সেই সিদ্ধান্ত আর বাস্তবায়ন করা হয় নি।

এরপর বিএসইসির চেয়ারম্যান নিয়োগ সহ বেশ কয়েকটি পদে রদবদল আসে। তখন থেকে শেয়ারবাজারের বিভিন্ন সংস্কারের বিষয়ে কাজ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় চার কোম্পানির শেয়ারের ফ্লোর তুলে নেওয়া হলো।

শেয়ারবাজারে পতন ঠেকাতে না পেরে, গত চার বছরে কয়েক দফায় শেয়ারে ফ্লোর প্রাইস আরোপ করে বিএসইসি। প্রথমবার ২০২০ সালে মার্চে ফ্লোর প্রাইস আরোপ করলেও তুলে নেওয়া হয় ২০২১ সালের জুলাইয়ে।

You may also like