July 27, 2024 10:35 am
Home Featured ৬৬০ কোটি টাকার বন্ড ইস্যুর সম্মতি পেল রেনাটা

৬৬০ কোটি টাকার বন্ড ইস্যুর সম্মতি পেল রেনাটা

by fstcap

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান রেনাটা লিমিটেডকে ৬৬০ কোটি ১৫ লাখ টাকার জিরো কুপন বন্ড ইস্যুর সম্মতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রেনেটা জানিয়েছে, বিএসইসির ৮৯৬তম কমিশন সভায় এই বন্ডের অনুমোদন দেয়া হয়। বন্ডটি অরূপান্তরযোগ্য ও পুরোপুরি অবসায়নযোগ্য। বন্ডটির মেয়াদ এক থেকে পাঁচ বছর।

এই বন্ড ব্যাংক, নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী ব্যক্তিদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ লাখ টাকা। বন্ডটির মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি বর্তমান ব্যাংক ঋণ পরিশোধ করবে।

বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস লিমিটেড। এর ফান্ড অ্যারেঞ্জারের দায়িত্বে থাকবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৮ টাকা ৭৯ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ১০ টাকা ৮৬ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে রেনাটার পর্ষদ। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২০ টাকা ৪০ পয়সা।

সূত্রঃ শেয়ারনিউজ

 

660 crore bond Reneta ipo company medicine company

You may also like