July 27, 2024 8:38 am
Home Stock Market বেষ্ট হোল্ডিংসের কাট অফ প্রাইস ৩৫ টাকা

বেষ্ট হোল্ডিংসের কাট অফ প্রাইস ৩৫ টাকা

by fstcap

নিজস্ব প্রতিবেদক : বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা বেষ্ট হোল্ডিংস লিমিটেডের কাট অফ ৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এরফলে সাধারণ বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার ১০ শতাংশ কমে অর্থাৎ প্রতিটি শেয়ার ২৫ টাকা করে কেনার জন্য আবেদন করতে পারবেন।

এর আগে গত ১০ অক্টোবর বিএসইসির ৮৮৫তম সভায় শেয়ারবাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলনের জন্য বেস্ট হোল্ডিংসকে আইপিও অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর গত ২০ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত কোম্পানির শেয়ারের বিডিং অনুষ্ঠিত হয়।

শেয়ারবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে বেস্ট হোল্ডিংস ভবন এবং অন্যান্য সিভিল ওয়ার্ক, স্থানীয় যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ, দায় পরিশোধ এবং আইপিও’র খরচ খাতে ব্যয় করবে।

আর্থিক প্রতিবেদনে দেখা যায়, ৩০ জুন ২০২৩ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২৪ পয়সা এবং বিগত ৫ বছরের গড় হারে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৯৫ পয়সা।

আলোচ্য সময়ে পুন:মূল্যায়নসহ কোম্পানিটির শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৬ টাকা ৩৪ পয়সা। পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩২ টাকা ২৬ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে শান্তা ইক্যুইটি লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারনিউজ, ২৯ নভেম্বর ২০২৩

Best holding IPO cut off price

You may also like