April 12, 2024 7:30 pm
Home Featured বাজার পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে ডিবিএ

বাজার পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে ডিবিএ

by fstcap

পুঁজিবাজারে চলছে ধারাবাহিক দরপতন। প্রতিনিয়তই কমছে সূচক। এমন অবস্থায় সাম্প্রতিক বাজার পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলামের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় শীর্ষ ৩০টি ব্রোকারেজ হাউজের প্রধান নির্বাহী এবং অন্যান্য ব্রোকারেজ হাউজের প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে পুঁজিবাজারের টানা পতন থেকে উত্তরণের জন্য করণীয় বিষয়ক আলোচনা হয়। এসময় পুঁজিবাজারের চলমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য উপায় বের করতেই এই বৈঠক ডেকেছে এ সংগঠন।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবেসর শুরুতেই ব্যাপক নেতিবাঁচকের মধ্য দিয়ে লেনদেন শুরু করেছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এ সময় প্রধান সূচক কমেছে প্রায় ৫৬ পয়েন্ট। এর পর সূচক প্রায় ৩০ পয়েন্ট পুনরুদ্ধার করলেও ১০ টা ৪০ মিনিট পর্যন্ত ৩৩ পয়েন্ট নেগেটিভ অবস্থায় লেনদেন চলছে।

এদিকে, সপ্তাহের প্রথাম কার্যদিবস সোমবারও ব্যাপকও পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন। ওই দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৯ দশমিক ৮০ পয়েন্ট কমে ৫ হাজার ৮৯৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১৩ দশমিক ৫৫ পয়েন্ট কমে ১ হাজার ২৮৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ দশমিক ৯৬ পয়েন্ট কমে ২ হাজার ৪২ পয়েন্টে দাঁড়িয়েছে।

source: orthosongbad.com

 

ট্রেড করুন এখন ঘরে বসেই

Puji

You may also like