July 21, 2024 5:30 pm
Home Featured আসছে বেক্সিমকোর ‘মায়ানগর’

আসছে বেক্সিমকোর ‘মায়ানগর’

by fstcap

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট লিমিটেড (বেক্সিমকো লিমিটেড) মায়ানগর নামে একটি আবাসন প্রকল্পে বিনিয়োগ করবে। শ্রীপুর টাউনশিপ লিমিটেড নামের একটি কোম্পানির সাথে যৌথ উদ্যোগে এই আবাসান প্রকল্প বাস্তবায়ন করবে বেক্সিমকো।

রোববার (১০ মার্চ) অনুষ্ঠিত বেক্সিমকোর পরিচালনা পর্ষদের বৈঠকে মায়ানগর প্রকল্প বাস্তবায়নে শ্রীপুর টাউনশিপ লিমিটেডের সাথে চুক্তি এবং ওই প্রকল্পে বিনিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়। একই বৈঠকে জিরোকুপন বন্ড ইস্যু করে এক হাজার পাঁচশ কোটি টাকা সংগ্রহের সিদ্ধান্ত নেওয়া হয়, যার একটি বড় অংশ মায়ানগরে বিনিয়োগ করা হবে।

বেক্সিমকো সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে আলোচিত মায়ানগর প্রকল্পের অপর উদ্যোক্তা শ্রীপুর টাউনশিপ লিমিটেড বন্ড ছেড়ে এক হাজার দুইশ কোটি টাকা সংগ্রহ করেছে। আইএফআইসি ব্যাংক ওই বন্ডের গ্যারান্টার। বেক্সিমকোর কর্ণধার সালমান এফ রহমান আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান।

বেক্সিমকো ও শ্রীপুর টাউনশিপের মায়ানগরে কী কী থাকবে তার সংক্ষিপ্ত বিবরণ প্রকাশ করেছে বেক্সিমকো।
তথ্য অনুসারে, আলোচিত প্রকল্পের আয়তন হবে প্রায় ১০০ একর। নবীনগর-চন্দ্রা হাইওয়ের পাশে এ প্রকল্পের অবস্থান। প্রকল্পটি হবে বহুমুখী ব্যবহার উপযোগী। একদিকে এটি হবে আবাসিক প্রকল্প। অন্যদিকে প্রকল্পের ভেতরে থাকবে হোটেল, সার্ভিস অ্যাপার্টমেন্ট, কনভেনশন সেন্টার, শপিং মল ইত্যাদি।

আলোচিত প্রকল্পে ১৮ হাজার অ্যাপার্টমেন্ট থাকবে। এতে থাকবে স্বাস্থ্য সেবা, শিক্ষা ও বিনোদন সংক্রান্ত নানা ব্যবস্থা, শপিং মল ইত্যাদি। বাণিজ্যিক অংশের আয়তন হবে ৫০ লাখ বর্গফুট। পুরো প্রকল্পটি হবে সবুজ ও পরিবেশবান্ধব।

আলোচিত প্রকল্পের ৭৫ শতাংশের মালিক হবে বেক্সিমকো লিমিটেড। আর বাকী ২৫ শতাংশের মালিক শ্রীপুর টাউনশিপ লিমিটেড। এই অনুপাতে প্রকল্পের মুনাফা ভাগ হবে।

আলোচিত প্রকল্পের ডিজাইন, ডেভেলপমেন্ট ও সুপারভিশনের জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আর্কিটেক্টকে দায়িত্ব দেওয়া হয়েছে।

source: arthosuchak.com

beximco pharma mayanogor limited

You may also like