Home Featured লোকসান-ঝুঁকি সত্বেও ২ কোম্পানির বাজিমাত

লোকসান-ঝুঁকি সত্বেও ২ কোম্পানির বাজিমাত

by fstcap

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় প্রান্তিকে লোকসান ও ঝুঁকিপূর্ণ পিই রেশিও সত্বেও টানা দর বেড়ে চলেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার দর।

কোম্পানি ২টি হলো- খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং এবং আফতাব অটোমোবাইলস।

এই দুই কোম্পানির সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুযায়ি বড় লোকসানে রয়েছে। এরমধ্যে খুলনা প্রিন্টিং জানুয়ারি-মার্চ ২০২৩ থেকে কোনো আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে না। কোম্পানিটির উৎপাদন দীর্ঘদিন যাবত বন্ধ।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ডিএসইর গেইনার তালিকায় চতুর্থ অবস্থানে থাকা খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়র দর ৪ টাকা ১০ পয়সা বা ৯.৯০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫ টাকা ৫০ পয়সায়। যা গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ।

অর্থববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৯৬ পয়সা।

চলতি অর্থবছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর, ২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২ টাকা ৯৯ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭২ টাকা ৩৯ পয়সা।বর্তমানে কোম্পানিটির পুঁঞ্জিভুত লোকসানের পরিমাণ ৮৬ কোটি ৬৬ লাখ টাকা।

এদিকে, আজ ডিএসইর গেইনার তালিকায় পঞ্চম অবস্থানে থাকা আফতাব অটোমোবাইলসের শেয়র দর ৪ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪ টাকা ৫০ পয়সায়। যা গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ।

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০২ পয়সা।

অর্থবছরের দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০১ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ৮২ পয়সা।

সূত্রঃ শেয়ারনিউজ

 

loksan 2 companies checkmate 

You may also like