September 14, 2024 8:31 am
Home Featured যুক্তরাজ্য ব্যাংকিং খাত, রাজস্ব খাত, পুঁজিবাজার এ সহায়তার আশ্বাসঃ অর্থ উপদেষ্টা

যুক্তরাজ্য ব্যাংকিং খাত, রাজস্ব খাত, পুঁজিবাজার এ সহায়তার আশ্বাসঃ অর্থ উপদেষ্টা

by fstcap

যুক্তরাজ্য দেশের ব্যাংকিং খাতের সংস্কার, রাজস্ব সংস্কার এবং পুঁজিবাজার সংস্কারে বাংলাদেশকে সাহায্য করতে ইচ্ছুক বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেন- ব্যাংকিং, রাজস্ব ও পুঁজিবাজার আমাদের জন্যও খুব তাৎক্ষণিক উদ্বেগ। কারণ, আমরা যদি দ্রুত এর সংস্কার না করি তাহলে পরে এটা আমাদের জন্য কঠিন হবে।

মঙ্গলবার (২৭ আগস্ট) বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে তার অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে অর্থ উপদেষ্টা এসব কথা বলেন।

এদিকে যুক্তরাজ্য ব্যাংকিং খাতের সংস্কার, রাজস্ব সংস্কার এবং পুঁজিবাজার সংস্কারের মতো সংস্কারে বাংলাদেশকে সাহায্য করতে ইচ্ছুক। এগুলো তারা দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির বিষয়ে আলোচনা করেছেন।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, আমরা চাই ব্যবসা-বাণিজ্যের উন্নতি হোক। যুক্তরাজ্য সরকার অতীতে খুব সহায়ক ছিল এবং আমি আশা করি আগামী দিনেও তারা সহায়ক হবে। আমরা তাদের সাহায্য এবং সহযোগিতার জন্য উন্মুখ জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে।

economic sector in bangladesh bd

You may also like