Home Featured বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দেয়নি একমি পেস্টিসাইডস লিমিটেড

বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দেয়নি একমি পেস্টিসাইডস লিমিটেড

by fstcap

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিএনপি পরিবারের মালিকানাধীন কোম্পানি একমি পেস্টিসাইডস লিমিটেড ৩০ জুন, ২০২৩ অর্থবছরের জন্য ০.১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। কিন্তু ঘোষিত ডিভিডেন্ড নির্ধারিত সময়ের মধ্যে বিনিয়োগকারীদের মধ্যে বিতরণ করেনি।

নির্ধারিত সময়ের মধ্যে কেন বিনিয়োগকারীদের কাছে ডিভিডেন্ড প্রেরণ করেনি কোম্পানিটি, তা জানতে চেয়েছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

আজ সোমবার (১২ আগস্ট) ডিএসই বিনিয়োগকারীদের জানিয়েছে, কোম্পানিটির কাছে ঘোষিত ডিভিডেন্ড বিতরণ না করার কারণ জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

এর আগে, চলতি বছরের ৪ এপ্রিল অনুষ্ঠিত কোম্পানির বোর্ড সভায় ৩০ জুন,২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ০.১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে কোম্পানিটি।

কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখনো ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের কাছে পাঠায়নি কোম্পানিটি।

এই বিষয়ে জানতে একমি পেস্টিসাইডসের কোম্পানি সচিব সবুজ কুমারকে কল করা হলে তাকে পাওয়া যায়নি। তিনি কোন সময়েই গণমাধ্যমের কোন প্রশ্ন বা জিজ্ঞাসার জবাব দেন না।

উল্লেখ্য, একমি পেস্টিসাইডস লিমিটেড বিএনপির কোষাধক্ষ সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহার পারিবারিক প্রতিষ্ঠান। তাঁর আরও একটি কোম্পানি শেয়ারবাজারে রয়েছে। সেটি হলো একমি ল্যাবরেটরিজ।

একমি ল্যাবরেটরিজ শেয়ারবাজারে অন্যতম একটি ভালো কোম্পানি। যেটি বিনিয়োগকারীদের বছরশেষে ভালো ডিভিডেন্ড দেয় এবং তালিকাভুক্তির পর থেকে ব্যবসায়ও অগ্রগামী।

অন্যদিকে, একমি পেস্টিসাইড তালিকাভুক্তির পর থেকে ব্যবসায় অবনতির ধারায় রয়েছে। জানা গেছে, কোম্পানিটি একাধিক আর্থিক প্রতিষ্ঠানের কাছে ঋনখেলাপি।

You may also like