Home Featured ফ্লোর প্রাইস যেন আর ফিরে না আসে

ফ্লোর প্রাইস যেন আর ফিরে না আসে

by fstcap

সিএফএ সোসাইটি বাংলাদেশের সেক্রেটারি কাজী মনিরুল ইসলাম বলেছেন, ফ্লোর প্রাইস পুঁজিবাজারে বড় ক্ষতি করে ফেলেছে। আর কখনো যেন পুঁজিবাজারে ফ্লোর প্রাইস ফিরে না আসে। গতকাল রবিবার ইকোনমিক রিপোর্টাস ফোরামে (ইআরএফ) ‘পলিসি রিকমেন্ডেশনস অন ইকোনমি, ক্যাপিটাল মার্কেট অ্যান্ড দ্য ব্যাংকিং সেক্টর’ শীর্ষক আলোচনাসভায় এমন মন্তব্য করেন। কাজী মনিরুল ইসলাম বলেন, বন্ড মার্কেটে তারল্য নেই। এ জন্য বন্ড মার্কেটে তারল্য বাড়ানোর জন্য কাজ করা উচিত। এ ছাড়া পুঁজিবাজার বিশেষজ্ঞদের কথা বলার সুযোগ দিতে হবে। কারণ তাদের কথা বলার মাধ্যমে গুজব প্রতিরোধ করা সম্ভব হবে। তিনি বলেন, দীর্ঘদিন ধরে মার্জিন লোন নিয়ে আমরা একটি বিশেষ চক্রাকারের মধ্যে পড়ে আছি। এটি সঠিকভাবে কাজ করছে না। মার্জিন লোনের রুলস এবং রেগুলেশন রিভিউ করতে হবে।

কাজী মনিরুল ইসলাম বলেন, মার্কেট ক্যাপিটাল রেশিও বাড়াতে হবে। এ জন্য ভালো কোম্পানিগুলোকে তালিকাভুক্ত করতে হবে। তবে ভালো কোম্পানিগুলো বিভিন্ন কারণে তালিকাভুক্ত হতে চায় না। বাজারে আসার জন্য তাদের আগ্রহী করার জন্য ট্যাক্স ইনসেনটিভসহ আরও কিছু সুবিধা দেওয়া যেতে পারে।

এদিন বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন সিএফএ সোসাইটির প্রেসিডেন্ট আসিফ খান। এ ছাড়া প্রাইম ব্যাংক সিকিউরিটিজের এমডি মো. মনিরুজ্জামান এবং শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের সিইও কাজী মনিরুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

floor price

You may also like