July 18, 2024 4:42 am
Home Stock Market ব্যবসা সম্প্রসারণে বন্ড ইস্যু করবে আনোয়ার গ্যালভানাইজিং

ব্যবসা সম্প্রসারণে বন্ড ইস্যু করবে আনোয়ার গ্যালভানাইজিং

by fstcap

 শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড ব্যবসা সম্প্রসারণ ও মুনাফা বাড়ানোর লক্ষ্যে ৫০ কোটি টাকার বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) অনুষ্ঠিত সভায় কোম্পানিটির পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছেন বলে কোম্পানি সূত্র জানিয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে আগামী পাঁচ বছরের জন্য এটি ইস্যু করবে কোম্পানিটি।

 

Source: sharenews24

ANWARGALV ANWAR GALVANIZING

কোম্পানিটির ৫০ কোটি টাকা মূল্যের অবসায়নযোগ্য এই বন্ডের ৯০ শতাংশ রূপান্তরযোগ্য ও ১০ শতাংশ অরূপান্তরযোগ্য। বন্ডটির বার্ষিক কুপন রেট ৯ থেকে ১১ শতাংশ। অর্ধবার্ষিক ভিত্তিকে কুপন রেট ঘোষণা করা হবে।

বন্ডের ৯০ শতাংশ আনোয়ার গ্যালভানাইজিংয়ের সাধারণ শেয়ারে রূপান্তর করা হবে। বন্ডটি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, করপোরেট প্রতিষ্ঠান, উচ্চ সম্পদশালী ব্যক্তি, বিদ্যমান শেয়ারহোল্ডার ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১০ পয়সা। যা আগের হিসাব বছরে ছিল ৫৬ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৭ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটির পর্ষদ। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৭ পয়সা। যা আগের হিসাব বছরে ছিল ৬ টাকা ৪১ পয়সা (পুনর্মূল্যায়িত)।

আগের বছর ৩০ জুন সমাপ্ত ২০২২ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ৮০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছিল কোম্পানিটি।

শেয়ারনিউজ, ২৩ ডিসেম্বর ২০২৩

You may also like