April 12, 2024 9:24 pm
Home National ডেনমার্ক ও আয়ারল্যান্ডে বেড়েছে ওয়ালটনের টিভি রপ্তানি

ডেনমার্ক ও আয়ারল্যান্ডে বেড়েছে ওয়ালটনের টিভি রপ্তানি

by fstcap

টেকসই পণ্য, উচ্চ গুণগত মান, সাশ্রয়ী মূল্য, সর্বাধুনিক প্রযুক্তি ও ডিজাইনের কারণে ইউরোপের বাজারে প্রতিযোগী-সক্ষমতায় অন্যান্য ব্র্যান্ডের চেয়ে এগিয়ে রয়েছে ওয়ালটন টিভি। এরই পরিপ্রেক্ষিতে ইউরোপের বিভিন্ন দেশের মতো ডেনমার্ক ও আয়ারল্যান্ডে বাংলাদেশে তৈরি ওয়ালটন টিভির ক্রেতা চাহিদা বেড়েছে। তাই ইউরোপের ওই দেশগুলোতে বেড়েছে ওয়ালটন টিভির রপ্তানিও।

ইউরোপের বাজারে দায়িত্বপ্রাপ্ত ওয়ালটনের গ্লোবাল বিজনেস ইউনিটের ভাইস প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান বলেন, ‘ওইএম (অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) পদ্ধতির আওতায় ডেনমার্ক ও আয়ারল্যান্ডে ২০২০ সাল থেকে টিভি রপ্তানি করছে ওয়ালটন। ইউরোপিয়ান ডিজাইন ও স্ট্যান্ডার্ডে তৈরি অত্যাধুনিক প্রযুক্তির টিভি রপ্তানি করায় ইউরোপের দেশগুলোতে অল্প সময়ের মধ্যে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে ওয়ালটন টিভি। ওয়ালটন টিভির সময়োপযোগী বিপণন কৌশল এই অসাধারণ সাফল্য অর্জনের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছে বলে আমরা মনে করি।’ তিনি জানান, ইতিমধ্যে ইউরোপের এই দুটি দেশে প্রায় ২ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের টিভি রপ্তানি করেছে ওয়ালটন।

ডেনমার্ক ও আয়ারল্যান্ডে শিপমেন্টের জন্য প্রস্তুত ওয়ালটনের তৈরি টিভি

ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, ওয়ালটন টেলিভিশনের বড় রপ্তানি বাজার এখন ইউরোপ। বর্তমানে জার্মানি, গ্রিস, আয়ারল্যান্ড, পোল্যান্ড, স্পেন, ইতালি, রোমানিয়া, ডেনমার্ক, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডসসহ ইউরোপের ১৪টি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন টিভি। এসব দেশে ওইএমএর পাশাপাশি ওয়ালটন ব্র্যান্ড লোগোতে টিভি রপ্তানি হচ্ছে। ওয়ালটনের মোট টিভি রপ্তানি আয়ের প্রায় ৯৫ শতাংশই আসে ইউরোপের বাজার থেকে।

মোস্তফা নাহিদ হোসেন আরও বলেন, ‘দেশের শীর্ষ টিভি রপ্তানিকারক প্রতিষ্ঠান এখন ওয়ালটন। আমাদের লক্ষ্য বিশ্বব্যাপী “মেড ইন বাংলাদেশ” ট্যাগযুক্ত টেলিভিশন ছড়িয়ে দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করা। সেই লক্ষ্য অর্জনে বিশ্বের সেরা পাঁচটি টেলিভিশন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের তালিকায় পৌঁছানোর মিশন নিয়ে কাজ করছি আমরা।’

ডেনমার্ক ও আয়ারল্যান্ডে শিপমেন্টের জন্য প্রস্তুত ওয়ালটনের তৈরি টিভি

ডেনমার্ক ও আয়ারল্যান্ডে শিপমেন্টের জন্য প্রস্তুত ওয়ালটনের তৈরি টিভিছবি–সংগৃহীত

জানা গেছে, ৩৫টির বেশি দেশে শতাধিক ব্যবসায়িক অংশীদারের মাধ্যমে ‘মেড ইন বাংলাদেশ’ লেবেলযুক্ত টিভি রপ্তানি করছে ওয়ালটন। ওয়ালটন টিভির মোট রপ্তানির ৩৪ শতাংশ ডেনমার্কে, ১৮ শতাংশ জার্মানিতে, ২২ শতাংশ গ্রিসে, ১৫ শতাংশ ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডে, ৬ শতাংশ পোল্যান্ডে এবং ৫ শতাংশ আফ্রিকা ও অন্যান্য দেশে হয়েছে।

You may also like