May 22, 2024 7:37 pm
Home National ডরিনের টাঙ্গাইল বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ

ডরিনের টাঙ্গাইল বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ

by fstcap

electricity Dorin power Tangail

শেয়ারবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের টাঙ্গাইলে অবস্থিত ২২ মেগাওয়াট সক্ষমতার বিদ্যুৎ কেন্দ্রটির উৎপাদন গত ১১ অক্টোবর (শনিবার) মধ্যরাত থেকে বন্ধ রয়েছে।

কোম্পানিটি স্টক এক্সচেঞ্জকে জানিয়েছে, বিদ্যুৎ ক্রয় চুক্তির (পিপিএ) মেয়াদ শেষ হওয়ার কারণে কেন্দ্রটির উৎপাদন বন্ধ রয়েছে।

কোম্পানিটি আরও জানিয়েছে, ডরিন পাওয়ারের পক্ষ থেকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের কাছে মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা হয়েছে। যা বর্তমানে বিবেচনাধীন রয়েছে।

টাঙ্গাইল বিদ্যুৎ কেন্দ্রটির পিপিএর মেয়াদ ১১ নভেম্বর শেষ হয়ে যাওয়ার কারণে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) বা মন্ত্রণালয়ের কাছ থেকে এই বিষয়ে পরবর্তী নির্দেশনা আসা পর্যন্ত এর উৎপাদন বন্ধ রাখা হয়েছে।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরে উদ্যোক্তা পরিচালক বাদে শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমসের পর্ষদ।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচ্য অর্থবছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ৯ টাকা ২১ পয়সা।

৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ৪৭ পয়সায়। যা আগের অর্থবছরে ছিল ৪৭ টাকা ৪৬ পয়সা।

কোম্পানিটির ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ৭ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

sharenews24.com

You may also like