July 26, 2024 12:20 am
Home Stock Market ইন্ট্রাকো রিফুয়েলিং এর সাথে সিএনজির সম্পর্ক নেই

ইন্ট্রাকো রিফুয়েলিং এর সাথে সিএনজির সম্পর্ক নেই

by fstcap

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্ট্রাকো রি-ফুয়েলিং লিমিটেড এর সাথে ইন্ট্রাকো সিএনজির কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন কোম্পানি কর্তৃপক্ষ। ইন্ট্রাকো সিএনজি লিমিটেডের বন্ধকি সম্পত্তি নিলামে তুলতে যাচ্ছে অগ্রণী ব্যাংক এমন একটি সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে এ কথা বলেন কোম্পানি কর্তৃপক্ষ।

এ বিষয়ে কোম্পানি সচিব জিএম সালাউদ্দিন বলেন,ইন্ট্রাকো অনেক বড় গ্রুপ। এই গ্রুপের একটি প্রতিষ্ঠান হলো ইন্ট্রাকো সিএনজি। সিএনজির সাথে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্ট্রাকো রি-ফুয়েলিং লিমিটেড এর সাথে কোন সম্পর্ক নেই।

উল্লেখ, ইন্ট্রাকো গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইন্ট্রাকো রি-ফুয়েলিং লিমিটেড ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৯৮ কোটি ২৩ লাখ টাকা। এর মধ্যে কোম্পানিটি উদ্যোক্তা পরিচালকদের ৩০ দশমিক ৬ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের শূণ্য দশমিক ০৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ১৪ দশমিক ৬৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৫৫ দশমিক ২৭ শতাংশ শেয়ার মালিকানা আছে।

ইন্ট্রাকো গ্রুপ চট্টগ্রামভিত্তিক শিল্প প্রতিষ্ঠান। এ গ্রুপের হোটেল, আবাসন, সিএনজি কনভার্সন, রি-ফুয়েলিং স্টেশন, অটোগ্যাস, ইকো পার্ক, ফার্মা, বাণিজ্যিক জাহাজের ব্যবসাসহ বিভিন্ন খাতের বাণিজ্যিক অঙ্গপ্রতিষ্ঠান আছে।

ব্যবসা বাড়াতে বন্ডের মাধ্যমে টাকা সংগ্রহের উদ্যোগ নিয়েছে ইন্ট্রাকো রি-ফুয়েলিং লিমিটেড। আগামী ১০ জানুয়ারি থেকে বন্ডের আবেদন শুরু হবে। চলবে ১৬ জানুয়ারী পর্যন্ত।

বন্ড ইস্যুর মাধ্যমে সংগ্রহ করা অর্থ তিনটি নতুন সিএনজি স্টেশন স্থাপন, ৫টি এলপিজি স্টেশন স্থাপন এবং ৫টি মাদার-ডটার সিএনজি স্টেশন স্থাপনে ব্যয় করা হবে।

Source: banijjoprotidin

Intraco

You may also like