April 15, 2024 5:52 pm
Home Stock Market সানলাইফের মালিকানায় আসছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স

সানলাইফের মালিকানায় আসছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স

by fstcap

stockmarket sharebazar pujibazar investment Bsec dse cse

শেয়ার বিক্রি করে দিচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স উদ্যোক্তা-পরিচালকরা। কোম্পানির মালিকানায় রয়েছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও তার আত্মীয়-স্বজনরা। তাদের বিক্রি করা শেয়ার কিনে কোম্পানির মালিকানায় আসছে আরেক বিমা কোম্পানি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড। সোমবার (৩০ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, সানলাইফ ইন্স্যুরেন্সের উদ্যোক্তা-পরিচালকরা তাদের ২১৯তম সভায় সিদ্ধান্ত নিয়েছে যে ১ কোটি ৫৪ লাখ ১৯ হাজার ৩০৯টি শেয়ার বিক্রি করবে। ব্লক মার্কেটে এই শেয়ার কিনবে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স। কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ৩ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৬৯০টি। এর মধ্যে উদ্যোক্তাদের হাতে থাকা শেয়ার বিক্রি করে দিচ্ছে। বাকি শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিকি বিনিয়োগকারীদের হাতে ৯ দশমিক ২০ শতাংশ এবং ৫২ দশমিক ৫১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

উদ্যোক্তা পরিচালকদের শেয়ার কেনার জন্য ইতোমধ্যে সানলাইফ ও গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের একটি চুক্তি হয়েছে। চুক্তি অনুসারে এই শেয়ার কেনা-বেচার ঘোষণা ডিএসইতে দেওয়া হয়েছে। ২০১৩ সালে তালিকাভুক্ত কোম্পানির শেয়ার সোমবার (৩০ অক্টোবর) ডিএসইতে সর্বশেষ লেনদেন হয়েছে ৫২ দশমিক ৯০ টাকায়।

তালিকাভুক্ত হওয়ার সময় সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটির চেয়ারম্যান ছিলেন জাহিদ মালেক। পরে তিনি মন্ত্রী হলে চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। বর্তমানে কোম্পানিটির বোর্ডে জাহিদ মালেকের বোন রুবিনা হামিদ চেয়ারম্যান হিসেবে রয়েছেন। এছাড়া পরিচালক হিসেবে রয়েছেন জাহিদ মালেকের স্ত্রী শাবানা মালেক ও ছেলে রাহাত মালেক এবং রুবিনা হামিদের স্বামী কাজি আকতার হামিদ। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মালিকানাধীন জীবন বিমা কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বিক্রি হয়ে যাচ্ছে।
dhakapost.com

You may also like