May 24, 2024 3:53 pm
Home Finance কনফিডেন্স সিমেন্টের মুনাফা বেড়েছে দ্বিগুণের বেশি

কনফিডেন্স সিমেন্টের মুনাফা বেড়েছে দ্বিগুণের বেশি

by fstcap

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কনফিডেন্স সিমেন্ট পিএলসির নিট মুনাফা বেড়েছে ২ দশমিক ৪৪ গুণ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ২৭ কোটি ১৯ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১১ কোটি ১৬ লাখ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কনফিডেন্স সিমেন্টের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৫ পয়সা (পুনর্মূল্যায়িত)। একই সঙ্গে কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, গত ৩০ জুন শেষে কনফিডেন্স সিমেন্টের শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৯ টাকা ৮৯ পয়সায়, আগের হিসাব বছরে যা ছিল ৭১ টাকা ৭৪ পয়সা (পুনর্মূল্যায়িত)।

এদিকে ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

‌৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে কনফিডেন্স সিমেন্টের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৪৩ পয়সা (পুনর্মূল্যায়ন ছাড়া), আগের হিসাব বছরে যা ছিল ১৫ টাকা ৮৫ পয়সা (পুনর্মূল্যায়িত)। গত বছরের ৩০ জুন শেষে সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৭২ টাকা ২৬ পয়সায় (পুনর্মূল্যায়ন ছাড়া), আগের হিসাব বছর শেষে যা ছিল ৭৩ টাকা ০৮ পয়সা (পুনর্মূল্যায়িত)।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কনফিডেন্স সিমেন্ট।

CONFIDENCE CEMENT CONFIDCEM EPS DSE CSE SHAREMARKET

সূত্রঃ বণিক বার্তা

You may also like