May 22, 2024 9:09 pm
Home Stock Market আইসিএবি অ্যাওয়ার্ড পেল ৩০ প্রতিষ্ঠান

আইসিএবি অ্যাওয়ার্ড পেল ৩০ প্রতিষ্ঠান

by fstcap

stockmarket sharebazar pujibazar investment Bsec dse cse icb

উপস্থাপিত সেরা বার্ষিক প্রতিবেদন, সমন্বিত প্রতিবেদন এবং করপোরেট সুশাসনে ১৫ খাতের ৩০টি প্রতিষ্ঠান আইসিএবি অ্যাওয়ার্ড পেয়েছে। গতকাল সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ২৩তম আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড দেওয়া হয়। শাহ্‌জালাল ইসলামী ব্যাংক মোট চারটি পুরস্কার জিতে এ বছর সার্বিকভাবে বিজয়ী নির্বাচিত হয়েছে।

এ বছর মোট ৮৬টি প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত সেরা উপস্থাপিত বার্ষিক প্রতিবেদন, সমন্বিত প্রতিবেদন এবং করপোরেট গভর্ন্যান্স ডিসক্লোজারস– এই তিন ক্যাটেগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার দেওয়া হয়। পাশাপাশি ২৩ প্রতিষ্ঠানকে সার্টিফিকেট অব মেরিট সম্মাননা দেওয়া হয়েছে।

ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। স্বাগত বক্তব্য দেন আইসিএবির সভাপতি মো. মনিরুজ্জামান। এ বছর কোম্পানি বাছাইয়ে ১৩ সদস্যের জুরি বোর্ডে নেতৃত্ব দিয়েছেন সাবেক গভর্নর ড. আতিউর রহমান। সরকারি ব্যাংক ক্যাটেগরিতে সেরা ব্যাংকের পুরস্কার পেয়েছে অগ্রণী ব্যাংক। জনতা ও সোনালী ব্যাংক যৌথভাবে সিলভার এবং রূপালী ব্যাংক ব্রোঞ্জ পুরস্কার পেয়েছে। বেসরকারি ব্যাংক খাতে যৌথভাবে শাহ্‌জালাল ইসলামী এবং ব্যাংক এশিয়া গোল্ড পুরস্কার পেয়েছে। ইউসিবি ও ব্র্যাক ব্যাংক যৌথভাবে সিলভার এবং মিউচুয়াল ট্রাস্ট ও মার্কেন্টাইল ব্যাংক যৌথভাবে ব্রোঞ্জ পুরস্কার পেয়েছে। আর্থিক প্রতিষ্ঠান খাতে লংকাবাংলা গোল্ড, আইপিডিসি সিলভার এবং বিডি ফাইন্যান্স পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

উৎপাদনমুখী কোম্পানি খাতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ গোল্ড, আরএকে সিরামিকস সিলভার এবং ওয়ালটন হাই-টেক ব্রোঞ্জ পেয়েছে। সাধারণ বীমায় সিটি জেনারেল গোল্ড এবং রিলায়েন্স ও গ্রিন ডেল্টা যৌথভাবে সিলভার পুরস্কার পেয়েছে। এনজিও খাতে সাজিদা ফাউন্ডেশন গোল্ড, ব্র্যাক সিলভার এবং শক্তি ফাউন্ডেশন ও ঘাসফুল যৌথভাবে ব্রোঞ্জ পুরস্কার পেয়েছে। যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে রবি গোল্ড এবং গ্রামীণফোন সিলভার পুরস্কার জিতেছে। সরকারি প্রতিষ্ঠান হিসেবে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি গোল্ড, আইসিবি সিলভার এবং বিডি ফাইন্যান্স ব্রোঞ্জ পুরস্কার পেয়েছে। সেবা খাতে ইউনিক হোটেল পেয়েছে গোল্ড পুরস্কার।

প্রাতিষ্ঠানিক সুশাসন ক্যাটেগরিতে ব্যাংক এশিয়া গোল্ড পুরস্কার, শাহ্‌জালাল ব্যাংক সিলভার এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার। সমন্বিত প্রতিবেদন ক্যাটেগরিতে ব্র্যাক ব্যাংক গোল্ড, আইডিএলসি সিলভার এবং শাহ্‌জালাল ব্যাংক ব্রোঞ্জ পুরস্কার জিতেছে। Daily Samakal

You may also like