পুঁজিবাজার উন্নয়নে অর্থমন্ত্রাণলয়ের ৫ সদস্যের কমিটি গঠন

in মার্কেট আপডেটস by

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারের উন্নয়নে অর্থমন্ত্রীর সঙ্গে সংশ্লিষ্টদের মতবিনিময় সভার প্রস্তাবসমূহ যথাযথ বাস্তবায়ন কাজ সমন্বয় ও তদারকির জন্য ৫ সদস্যের কমিটি গঠন করেছে অর্থমন্ত্রাণলয়। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মাকসুরা নূরকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার (৭ জানুয়ারি) অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বিএসইসি ও বিআইসিএম শাখার সহকারি সচিব মো: মখফার উদ্দিন খোকনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

গঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক। কমিটির সাচিবিক দায়িত্ব পালন করবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব ড. নাহিদ হোসেন।

জানা গেছে, পুঁজিবাজার উন্নয়নে সম্প্রতি অর্থমন্ত্রীর সাথে সংশ্লিষ্ট কতৃপক্ষ বৈঠক করেছে। তাদের দেওয়া সুপারিশ বাস্তবায়নের জন্য সুনির্দিষ্ট কর্মপন্থা প্রনয়নসহ সমন্বয়কের ভূমিকা পালন করবে। এছাড়া বাস্তবায়নের অগ্রগতি ত্রৈমাসিক ভিত্তিতে মনিটরিং করে সরকারের নিকট রিপোর্ট পেশ করবে। কমিটি প্রয়োজনে যে কোন সংস্থার প্রতিনিধি অথবা যে কোন ব্যক্তিকে কো-অপ্ট করতে পারবে। পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে পরামর্শ/আলোচনা করতে পারবে।

উল্লেখ্য, বর্তমানে দেশের পুঁজিবাজার গত ৪ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থায় পতিত হয়েছে। গতকাল বুধবারও মূল্য সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তাছাড়া গত ১ মাসে ডিএসইর লেনদেন ৪০০ কোটির ঘর অতিক্রম করতে পারেনি।

 

source: http://www.sharenews24.com/article/20643/index.html

Leave a Reply

Your email address will not be published.

*