আইপিওতে আসতে বসুন্ধরা পেপার মিলসের ডিএসইতে সমঝোতা

in মার্কেট আপডেটস by

স্টাফ রিপোর্টার : বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে মুলধন উত্তোলন করতে চায় বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। ইলেকট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে ইস্যুমূল্য বা কাট-অফ প্রাইস নির্ধারণে অনুমোদন পেয়েছে বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠানটি ।

বিডিং প্রক্রিয়ায় ইস্যুমূল্য নির্ধারণে ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম সফটওয়ার ব্যবহার ও টেকনিক্যাল সহায়তায় বসুন্ধরা পেপার মিলসমিটেড, ঢাকা লিস্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মধ্যে মঙ্গলবার বিকালে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সফটওয়ারটি যৌথভাবে তৈরী করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

বসুন্ধরা পেপার মিলের পক্ষে পুঁজিবাজার থেকে মুলধন উত্তোলনে এগিয়ে আসায় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে মাজেদুর রহমান বলেন, ‘আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে কেবল টাকাই উত্তোলন হয় না, কর্পোরেট গর্ভানেন্সেরর দিক থেকে বিনিয়োগকারীর সঙ্গে কোম্পানির সখ্যতা ও সর্ম্পক তৈরী হয়।

ডিএসই বসুন্ধরা গ্রুপের মতো বড় বড় প্রতিষ্ঠানের কোম্পানিগুলোকে বাজারে তালিকাভুক্ত করতে চায়। আমরা আশা করি বসুন্ধরা গ্রুপের কেবল পেপার মিলস না, অন্যান্য কোম্পানিগুলোকে বাজারে নিয়ে আসবেন। ডিএসই’র পক্ষ থেকে তালিকাভুক্তিতে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কে. এ. এম মাজেদুর রহমান, প্রধান রেগুলিটরি কর্মকর্তা এ. কে. এম জিয়াউল হাসান খান, এফসিএ, বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক (একাউন্ট অ্যান্ড ফাইন্যান্স) মির্জা মুজাহিদুর ইসলাম ও এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (কোম্পানি অ্যাফেয়ার্স অ্যান্ড সেক্রেটারিয়েট বিভাগ) এম মাজেদুল ইসলাম এবং বসুন্ধরা পেপার মিলের ইস্যু ম্যানেজার এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়্যারম্যান ও মার্চেন্ট ব্যাংক এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ এ হাফিজ, এএফসি ক্যাপিটাল লিমিটেডের সিইও মাহবুব মজুমদার প্রমুখ।

 

Powered by WPeMatico