সূচকের বড় উত্থান পুঁজিবাজারে

in মার্কেট আপডেটস by

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার, ০৬ নভেম্বর মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার  ৭৫৪ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার  ৬৫৪ পয়েন্টে।

ডিএসইতে বুধবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি ২৫ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৭৭ কোটি ৪৯ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩০৭ কোটি  ৭৬ লাখ টাকা।

বুধবার ডিএসইতে ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২১টির, কমেছে  ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪৪৫ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৯ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৬টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

 

 

source: https://www.dailystockbangladesh.com/সূচকের-বড়-উত্থান-পুঁজিবা/

Leave a Reply

Your email address will not be published.

*